এম.মনছুর আলম , চকরিয়া :
কক্সবাজারের টেকনাফের সাবরং ইউনিয়নের শাহপরীর উপকূলে বঙ্গোপসাগরে চার লক্ষ ইয়াবা উদ্ধার ও ১৯জন আসামীকে গ্রেপ্তার করেছিল তৎকালীন টেকনাফ থানার চৌকস পুলিশ কর্মকর্তা বর্তমানে চকরিয়া থানায় কর্মরত উপপরিদর্শক (এস আই)গৌতম রায় সরকার। জেলায় আজকের আলোচিত ১৯ জন ইয়াবা ব্যবসায়ীর ১০ বছরের কারাদন্ডের চার্জশীট প্রদানকারী তদন্ত কর্মকর্তা হলেন সৎ, উদ্যমী,নিষ্টাবান এ পুলিশ কর্মকর্তা। তিনি ২৫ মার্চ ১৬ইং তারিখে টেকনাফে কোস্টগার্ডের সহায়তায় তৎকালীন সময়ে ৪ লাখ পিস ইয়াবাসহ ১৯জনকে সাগরপথে  অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছিলেন। নির্লোভ, নিরহংকার,বিনয়ী এ পুলিশ কর্মকর্তা চকরিয়া থানায়ও যোগদানের পর থেকে অত্যন্ত দক্ষতা,নিষ্টা,সততা ও সাহসিকতার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

জানাগেছে,সোমবার ২১আগস্ট সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক মো.ওসমান গণি ৪লাখ ইয়াবা আটক ও ১৯ আসামীকে দশ বছরের সশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা,অনাদায়ে আরো তিনমাস কারা দন্ডাদেশ দেশ।
২২ আগস্ট মঙ্গলবার বিকালে তিনি এ প্রতিবেদকের সাথে একান্ত স্বাক্ষাতকালে বলেন, পুলিশ পেশাকে দেশ মাতৃকার জন্য শতভাগ কাজে লোভের উর্ধ্বে থেকে ইয়াবা নিয়ে ব্যবসায়ীদের বিরুদ্ধে এ চার্জ সীটটি দিয়েছিলাম। ইয়াবার কোন মামলায় বিজ্ঞ আদালত কর্তৃক সর্বপ্রথম সর্বোচ্চ সাজার বিষয়টি দেখে সত্যিই ভাল লাগছে এবং নিজেকে গর্বিত মনে করছি। বিজ্ঞ আদালতের কাছে আমি কৃতজ্ঞ।